New Year Party: ভিসা ছাড়াই এবার এই সুন্দর দেশগুলোয় যেতে পারবেন, এরকম নববর্ষ উদযাপনে খুশি হবেন আপনার স্ত্রীও

Spread the love


ইদানীং কালে মানুষের মধ্যে বিদেশ ভ্রমণ করার উন্মাদনা বাড়ছে। তা সে হনিমুনের কারণেই হোক বা ব্যাচেলর থাকা অবস্থায় বন্ধুদের সঙ্গে বিদেশ ভ্রমণ… প্রত্যেকেই জীবনে অন্তত এক বার হলেও বিদেশ যেতে চায়। কেউ কেউ এই স্বপ্ন খুব সহজেই পূরণও করেন। কিন্তু তা সত্ত্বেও এমন অনেকেই আছে, যারা হয় টাকার কারণে থেমে যান বা ভিসার কারণে বিদেশ যাওয়ার স্বপ্ন ভেঙে দেন। যাই হোক, আপনার এই ইচ্ছাটি এ বার পূরণ হতে পারে, কারণ বিশ্বের এমন কিছু দেশ রয়েছে, যেখানে ভারতীয়দের যাওয়ার জন্য ভিসার প্রয়োজন হয় না। এই জায়গাগুলো ঘুরে আসা খুবই সস্তা। আসুন, তা হলে আপনাকে সেই দেশগুলির কথাই বলা যাক, যেখানে আপনি নতুন বছরে ঘোরার বা নববর্ষ উদযাপন করার পরিকল্পনা করতে পারেন। (photo credit: istock.com)

​থাইল্যান্ড

দিল্লি থেকে প্রায় ৪ হাজার কিলোমিটার দূরে অবস্থিত থাইল্যান্ড এমন একটি জায়গা, যেখানে ভারতীয়রা যেতে সবচেয়ে বেশি পছন্দ করে। এমন পরিস্থিতিতে আপনিও যদি ২৫ ডিসেম্বর এবং নববর্ষ বিদেশেই উদ্‌যাপন করতে চান, তা হলে আপনি থাইল্যান্ডকে আপনার তালিকার অন্তর্ভুক্ত করতে পারেন। আপনাদের বলে রাখা জরুরি যে, থাইল্যান্ডে যেতে ভারতীয়দের ভিসার প্রয়োজন নেই। আপনি থাইল্যান্ডে ১৫ দিন পর্যন্ত কোনু ভিসা ছাড়াই ভ্রমণ করতে পারেন।

১ ) আদর্শ সময় – ২৫ ডিসেম্বর (বড়দিন) এবং নববর্ষ

২ ) ফ্লাইট টিকিটের মূল্য – দিল্লি থেকে প্রায় ২৫ হাজার টাকা থেকে ৩০ হাজার টাকা (২৪ ডিসেম্বর) (photo credit: pexels.com)

​মালদ্বীপ

মালদ্বীপ এমন একটি দেশ যেখানে আপনি স্থানীয় লোকজন কম, বরং বেশি সংখ্যক ভারতীয়দের ঘোরাফেরা করতে দেখবেন। কেরল থেকে প্রায় ৭১৯ কিলোমিটার দূরে অবস্থিত এই দেশটি ভারতীয়দের জন্য একটি ভিসা মুক্ত দেশ। এখানে আপনার জন্য ভিসা অন অ্যারাইভাল সুবিধাও রয়েছে। ২৫ ডিসেম্বর এবং নববর্ষ উপলক্ষে হাজার হাজার ভারতীয় এখানে পৌঁছায়। দুই বিশেষ দিন উদ্‌যাপন করার জন্য মালদ্বীপ অনেক সুন্দর সুযোগ সুবিধে রয়েছে।

১ ) আদর্শ সময় – ২৫ ডিসেম্বর (বড়দিন) এবং নববর্ষ

২ ) ফ্লাইট টিকিটের মূল্য – কলকাতা থেকে প্রায় ১০ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকা (photo credit: pexels.com)

আরও পড়ুন: খরচ করে মালদ্বীপে যাওয়ার দরকার নেই, ভারতেই রয়েছে এরকম একটি জায়গা যেখানে সঙ্গীকে নিয়ে যেতে পারবেন ভিসা ছাড়াই

​ম্যাকাও

যাঁরা বিদেশ ভ্রমণের স্বপ্ন দেখেন, তাঁদের জন্যও এ ধরনের জায়গা খুবই প্রিয় বলে বিবেচিত হয়। এ হেন পরিস্থিতিতে আপনি যদি বিদেশে যাওয়ার পরিকল্পনা করে থাকেন, তা হলে এক বার ম্যাকাও ঘুরে আসতে পারেন। ডিসেম্বর মাসে ক্রিসমাস উদ্‌যাপন এবং নববর্ষ উদযাপনের জন্য এটি সেরা জায়গা। এখানে আপনি সেন্ট পলস, দ্য ভেনিসিয়ান ম্যাকাও এবং ম্যাকাও টাওয়ার কনভেনশন অ্যান্ড এন্টারটেইনমেন্ট সেন্টারের মতো জায়গাগুলি দেখতে পারেন।

১ ) আদর্শ সময় – ২৫ ডিসেম্বর (বড়দিন) এবং নববর্ষ

২ ) ফ্লাইট টিকিটের মূল্য – কলকাতা থেকে প্রায় ৪০ হাজার টাকা (photo credit: pexels.com)

আরও পড়ুন: মাত্র ৫০ হাজারেই সঙ্গীকে নিয়ে ইউরোপ দর্শন! হানিমুনের জন্য এর চেয়ে সস্তা বিদেশ আর পাবেন না

​ইন্দোনেশিয়া

আপনি যদি ২৫ ডিসেম্বর বা নতুন বছরের শুরুটা ভাল ভাবে উদযাপন করতে চান, তা হলে অবশ্যই এক বার ইন্দোনেশিয়া থেকে ঘুরে আসুন। শোনা যায় যে, এই দুই বিশেষ দিন উপলক্ষে মরিশাসে সারা রাত ধরে পার্টি হয়। ইন্দোনেশিয়ায় শুধু ভারতীয়রাই নয়, ইউরোপ থেকেও মানুষরাও বেড়াতে যান। ইন্দোনেশিয়ায় আপনি বালি এবং জাকার্তার মতো শহরগুলিতে যেতে পারেন ও ঘুরে দেখতে পারেন। ইন্দোনেশিয়াতে আপনি ৩০ দিন অবাধে ভিসা ছাড়া ঘুরতে পারেন, তার পরও সেখানে থাকতে চাইলে এক মাত্র তখনই ভিসার দরকার পড়ে।

১ ) আদর্শ সময় – ২৫ ডিসেম্বর (বড়দিন) এবং নববর্ষ

২ ) ফ্লাইট টিকিটের মূল্য – কলকাতা থেকে ২০ হাজার টাকা (photo credit: pexels.com)

আরও পড়ুন: বড়দিন আর New Year উদযাপন করার কথা ভাবছেন? তা হলে ঘুরে আসতে পারেন অরুণাচল প্রদেশের তাওয়াং থেকে



Source link