হানিমুনে আপনার সঙ্গীর সাথে ফুকেট ভ্রমণ করুন, IRCTC দিচ্ছে নতুন বছরের অনন্য উপহার

Spread the love


নতুন বছরে প্রত্যেক পর্যটকেরই ইচ্ছা থাকে বেড়াতে যেতে। তাদের মন এমন একটি জায়গায় যেতে চায়, যেখান থেকে নতুন বছরের শুভ সূচনা করা যায়। এমন অবস্থায় যদি বিদেশ যাওয়ার সুযোগ হয়, তা হলে যেন সত্যিই সোনায় সোহাগা! নতুন বছরে আই আর সি টি সি তাই পর্যটকদের কথা ভেবে তেমন প্যাকেজও বের করেছে। তাই যাঁরা নতুন বছরের জন্য হনিমুনে যাওয়ার কথা ভাবছেন তাঁদের জন্য এই বিকল্পটি সেরা বলে প্রমাণিত হতে পারে।

​নতুন বছরে হানিমুনে যাওয়ার জন্য রয়েছে ফুকেত আর ক্রাবি

এই প্যাকেজটি মূলত থাইল্যান্ডের জন্য, যেখানে আপনাকে ফুকেত এবং ক্রাবিতে নিয়ে যাওয়া হবে। সেখানে আপনি বৌদ্ধ ধর্মের সংস্কৃতি ও সভ্যতাকে খুব কাছ থেকে দেখতে পারবেন। ফুকেত প্যাকেজ সম্পর্কে আরও জানতে আপনি আই আর সি টি সি -এর অফিসিয়াল ওয়েবসাইটে ঘুরে আসতে পারেন। তবে, তার আগে এখানেই বরং বিস্তারিত জেনে নেওয়া যাক এই প্যাকেজ সম্পর্কে।

২ ) ‘স্প্রিং ফেস্টিভ্যাল ফুকেট ক্রাবি গ্রুপ প্যাকেজ’-এর রুট ম্যাপ

১ ) ১ম দিন (২১ শে জানুয়ারি, ২০২৩) – সমস্ত যাত্রীদের কলকাতা বিমানবন্দর থেকে সকাল ৮টায় ফুকেত বিমানবন্দরে (এইচ কে টি) ফ্লাইটে (ফ্লাইট নং – জি ৮ ৭১) নিয়ে যাওয়া হবে। তারপর আপনাকে সেখানে ১টার মধ্যে নামিয়ে দেওয়া হবে। এর পরে যাত্রীদের ক্রাবির একটি হোটেলে নিয়ে যাওয়া হবে, যেখান থেকে বেশ খানিকক্ষণ আপনি আরাম করতে পারবেন।

২ ) ২য় দিন (২২ শে জানুয়ারি, ২০২৩) – সকালের প্রাতরাশ করে নিয়ে আপনাকে নৌকায় করে চারটি দ্বীপ ভ্রমণের জন্য নিয়ে যাওয়া হবে। সেখান থেকে আপনি সন্ধ্যায় ফিরে এসে হোটেলে রাতের খাবার এবং বিশ্রাম নিতে পারেন।

৩ ) ৩য় দিন (২৩ শে জানুয়ারি, ২০২৩) – সকালে প্রাতঃরাশের পরে আপনাকে জেমস বন্ড দ্বীপে নিয়ে যাওয়া হবে। এ সময় সকালের জলখাবার ও দুপুরের খাবার পরিবেশন করা হবে এবং তার পর সারাদিন ঘুরে বেড়াতে পারবেন। সন্ধ্যায় হোটেলে ফিরে আসুন। সেখানে আপনি রাতের খাবার খাবেন এবং আরাম করবেন।

৪ ) ৪র্থ দিন (২৪ শে জানুয়ারি, ২০২৩ )- হোটেল থেকে সকালের প্রাতরাশ খেয়ে চেক আউট করার পর আপনাকে নিয়ে যাওয়া হবে ফুকেতে। সেখানে গিয়ে আপনি হোটেলে আরাম করতে পারেন এবং সারা দিন ঘোরাঘুরির পর রাতের খাবার খেয়ে ফুকেতের হোটেলেই কাটাবেন রাত।

৫ ) ৫ম দিন (২৫ শে জানুয়ারি, ২০২৩) – সকালের প্রাতরাশের পরে আপনাকে ফি ফি দ্বীপে নিয়ে যাওয়া হবে। সেখানে ঘুরে দুপুরের খাবার খাওয়ার পরে আপনি নৌকায় করে দ্বীপের সৌন্দর্য উপভোগ করতে পারবেন। তার পর হোটেলে ফিরবেন। এখানে আপনি রাতের খাবার খেয়ে আরাম করতে পারবেন।

৬ ) ৬ষ্ঠ দিন (২৬ শে জানুয়ারি, ২০২৩) – প্যাকেজের শেষ দিনে সকালে প্রাতঃরাশের পরে, আপনি হোটেল থেকে চেক আউট করবেন এবং তার পরে আপনাকে ফুকেত বিমানবন্দরে নিয়ে যাওয়া হবে। এখানে আপনি কলকাতার ফ্লাইট পাবেন (ফ্লাইট নম্বর – জি ৮ ৭২)। দুপুর ২টোয় ছাড়বে প্লেন এবং আপনাকে বিকেল পৌনে চারটে নাগাদ কলকাতা বিমানবন্দরে নামানো হবে।

​এই প্যাকেজটি ঠিক কত দিনের ?

এই প্যাকেজটি মোট ৫ রাত এবং ৬ দিনের হবে, যা ২০২৩ সালের ২১ জানুয়ারি থেকে শুরু হবে। এই প্যাকেজটি কলকাতা থেকে শুরু হবে, এই প্যাকেজের নাম স্প্রিং ফেস্টিভ্যাল ফুকেত ক্রাবি গ্রুপ প্যাকেজ।

আরও পড়ুন: ভিসা ছাড়াই এবার এই সুন্দর দেশগুলোয় যেতে পারবেন, এরকম নববর্ষ উদযাপনে খুশি হবেন আপনার স্ত্রীও

​’স্প্রিং ফেস্টিভ্যাল ফুকেট ক্রাবি গ্রুপ প্যাকেজ’ টিকিটের মূল্য কত করে?

আই আর সি টি সি দ্বারা চালু করা এই ‘স্প্রিং ফেস্টিভ্যাল ফুকেট ক্রাবি গ্রুপ প্যাকেজ’-এর জন্য পর্যটকদের সুবিধা অনুযায়ী টিকিটের মূল্য রাখা হয়েছে –

১ ) এক জন পর্যটকের জন্য – ৭২ হাজার ২০০ টাকা

২ ) দুই জন পর্যটকের জন্য – ৫৯ হাজার ৯১০ টাকা

৩ ) (০৫ – ১১ বছর) – ৫৯ হাজার ৯১০ টাকা

৪) সদ্যোজাত শিশু সহ তিন জন পর্যটকের জন্য (0২-0৪ বছর) – ৫৬ হাজার ৩৮০ টাকা

আরও পড়ুন: ভারতেই রয়েছে এমন অভূতপূর্ব এক সাগর, যার সৌন্দর্য দেখলে থমকে দু দণ্ড দাঁড়াবেন আপনিও

​এই প্যাকেজে যা যা থাকছে তা মোটামুটি এইরকম

১ ) কলকাতা থেকে ফুকেত এবং গো এয়ারে ফুকেত থেকে কলকাতা

২ ) টুইন / ডাবল / ট্রিপল শেয়ারিং ভিত্তিতে ডিলাক্স ক্যাটাগরির হোটেলে থাকার ব্যবস্থা

৩ ) যাত্রাপথ অনুযায়ী খাবার

৪ ) স্থানীয় লাঞ্চ সহ লং টেইল বোটে ৪টি দ্বীপ ভ্রমণ (জাতীয় উদ্যানের ফি অন্তর্ভুক্ত)

৫ ) জেমস বন্ড দ্বীপ সফর (ন্যাশনাল পার্ক ফি অন্তর্ভুক্ত)

৬ ) বড় নৌকায় স্থানীয় মধ্যাহ্নভোজের সাথে ফি ফি আইল্যান্ড ভ্রমণ (জাতীয় উদ্যানের ফি অন্তর্ভুক্ত)

৭ ) ফুকেত শহর ভ্রমণ

৮ ) জি এস টি

৯ ) টি সি এস

১০ ) ট্যুর ফুল টাইম গাইড

১১ ) ভ্রমণ বীমা (৬০ বছর পর্যন্ত)



Source link