অন্য ভাবে সময় কাটাতে চাইলে স্ত্রীকে নিয়ে হেলিকপ্টারে চড়ে বেড়াতে যান, মধুচন্দ্রিমা পাশাপাশ উদযাপন হবে নিউ ইয়ারেরও

Spread the love


আপনি কি কখনও হেলিকপ্টার যাত্রা উপভোগ করেছেন বা নিজের স্ত্রীকে নিয়ে হেলিকপ্টারে চড়ে কোনও সফরে গিয়েছেন? যাননি তো? চিন্তা নেই। হয়তো এখনও পর্যন্ত হয়নি। কিন্তু তার মানে এই নয় যে, কখনও তা হবে না। তাই আজ জেনে নিন দেশের সেই সব সুন্দর জায়গা সম্পর্কে, যেখানে বেড়াতে যেতে পারেন হেলিকপ্টারে চেপেও। শুধু তাই নয়, এখানে চাইলে আপনি আপনার হনিমুন উদযাপন করতে পারেন জমকালো ভাবে। আপনি যদি বিদেশে কোথাও যাওয়ার কথা ভাবছেন, তা হলে শীঘ্রই সেই পরিকল্পনা বাতিল করুন এবং নিউ ইয়ারে হেলিকপ্টারে চেপে এই জায়গাগুলো ঘুরে দেখার কথা ভাবুন। আপনি তো খুশি হবেনই, এর পাশাপাশি আনন্দ পাবেন আপনার স্ত্রীও। আসুন, তা হলে বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক সেই সব জায়গাগুলো সম্পর্কে। (All photo credit: istock.com)

​গোয়া

আপনি হেলিকপ্টারে বসে ভারতের সবচেয়ে সুন্দর সমুদ্র সৈকত গন্তব্য উপভোগ করতে পারেন। আপনার আগে হয়তো এমন অভিজ্ঞতা খুব কমই হয়েছে এবং আপনার সঙ্গীর সঙ্গে বসে এ ভাবে সমুদ্র সৈকত উপভোগ করা যেন একেবারে এক থাকা আলাদা অভিজ্ঞতা। দর্শনীয় গির্জা, দুর্গ, মন্দির এবং মশলার বাগান সহ আপনি অনেক কিছুই দেখতে পাবেন একটি হেলিকপ্টার চেপে উড়তে উড়তে। আপনি গোয়া ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশনের পবন হান্সের সহযোগিতায় গোয়ায় হেলিকপ্টার যাত্রার সুবিধা নিতে পারেন।

​সিকিম

উত্তর- পূর্ব ভারতের এই গন্তব্য সিকিমও তার চরিত্রের জয় অনন্য। বেশির ভাগ তরুণ, তরুণীও সিকিম দেখার স্বপ্ন দেখেন। যাঁরা উত্তরাখণ্ড বা হিমাচল ইতিমধ্যেই ঘুরে এসেছেন বা আর যেতে চান না, তাঁরা বরং এ বার সিকিম বেড়াতে যান। তবে আপনি যদি এই জায়গার মজা দ্বিগুণ উপভোগ করতে চান, তা হলে আপনি সিকিমে হেলিকপ্টারে চেপে ভ্রমণ করতে পারেন। যে জায়গাগুলি আপনি সহজে শনাক্ত করতে পারবেন না, আপনি সহজেই আকাশ থেকে রাইড করাকালীন দেখতে পারেন। সিকিম পর্যটন হেলিকপ্টার পরিষেবাও সরবরাহ করে, যেখানে আপনি আপনার বাজেট অনুযায়ী বেছে নিতে পারেন ঠিক কেমন হেলিকপ্টার ট্যুর চাইছেন।

আরও পড়ুন: বড়দিন আর New Year উদযাপন করার জন্য এ বার আপনি ঘুরে আসতে পারেন স্বর্গীয় সৌন্দর্যে মোড়া সিকিম থেকে

​মুম্বই

আপনি যদি মুম্বইতে থাকেন এবং আপনার ছুটিকে স্মরণীয় করে রাখতে চান, তা হলে এখানে অনেক কিছুই আছে করার মতো। আপনি যদি মুম্বইয়ের নানা ধরনের গন্তব্যের সৌন্দর্য উপভোগ করতে চান একটু অন্য রকম ভাবে, তা হলে হেলিকপ্টার রাইডই সবচেয়ে ভাল উপায় হতে পারে। শহর এবং সমুদ্র সৈকত থেকে প্রায় ১০০০ ফুট উপরে হেলিকপ্টার রাইড আপনাকে দেবে এক ভিন্ন ও অনন্য অভিজ্ঞতা। এই সুবিধা নিতে পবন হান্স এবং অন্যান্য এয়ারলাইনগুলির সঙ্গে যোগাযোগ করতে পারেন। এর মাধ্যমে আপনি অনেক দর্শনীয় স্থান দেখার জন্য নানা ধরনের প্যাকেজ পাবেন। অনেক কোম্পানি আবার স্কাইলাইন, সি লিংক এবং আরব সাগরেও নিয়ে যায় হেলিকপ্টারে করে।

আরও পড়ুন: এগুলি ভারতের সবচেয়ে বিপজ্জনক রাস্তা, এতটা উঁচুতে গাড়ি চালাতে গেলে বুকের পাটা লাগে

​জয়পুর

হ্যাঁ, অবাক হওয়ার কিছুই নেই। আপনি ঠিকই পড়েছেন, হেলিকপ্টারের মাধ্যমেও ভারতের বিখ্যাত পিঙ্ক সিটি জয়পুরেও অনেক কিছুই দেখার আছে। সুন্দর আরাবল্লী পাহাড়ে ঘেরা থর মরুভূমির প্রান্তে অবস্থিত জয়পুরে অনেক ঐতিহ্যবাহী স্থাপত্য সহ দেখার মতো আরও অনেক ধরনের জায়গা রয়েছে। আপনি হেরিটেজ অন এয়ার পরিষেবা পেতে পারেন, যা আপনাকে হাওয়া মহল, যন্তর মন্তর, বাজার এবং আরও অনেক কিছুর মতো জনপ্রিয় আকর্ষণ কেন্দ্রগুলি ঘুরিয়ে দেখাবে। এই কোম্পানিগুলির সঙ্গে আলোচনা করে আপনি আপনার বাজেট অনুযায়ী একটি প্যাকেজ বেছে নিতে পারেন সহজেই।

আরও পড়ুন: ভারতে রয়েছে ৫টি ‘সুইজারল্যান্ড’, যা দেখার জন্য পর্যটকরা বিদেশভ্রমণও বাতিল করতে পারেন

​বিশাখাপত্তনম

এই সুন্দর বন্দর শহর বিশাখাপত্তনম আদিম সৈকত এবং তার চার পাশ ঘন সবুজে ঘেরা। আপনি যখন এই শহরটিকে উপরে থেকে দেখেন, তা হলে খুব সহজেই বিমোহিত হয়ে পড়বেন এর অসাধারণ দৃশ্যে। এই জায়গায় প্রতিটি ভ্রমণকারীর জন্য দেখার মতো অনেক কিছু রয়েছে। এই সুবিধাটি পেতে বিশাখাপত্তনম হেলিকপ্টার চার্টার সার্ভিসেসের হেলিকপ্টার পরিষেবাগুলির বিস্তৃত পরিসর রয়েছে৷ ভ্রমণকারীরা নিজেদের বাজেট এবং প্যাকেজ অনুযায়ী এই পরিষেবাটি পেতে পারেন।



Source link